ডেস্ক নিউজ
প্রকাশিত: ২২/০৩/২০২৪ ১১:৫১ এএম

কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপের বিপরীতে নাফ নদীর মিয়ানমারের জলসীমায় দেশটির একটি যুদ্ধাজাহাজ দেখা গেছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে জাহাজটি দেখতে পান শাহপরীর দ্বীপ সীমান্তের বাসিন্দারা।

এ বিষয়ে কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লে. তাহসিন গণমাধ্যমকে জানান, বঙ্গোপসাগরের সেন্টমার্টিনে বাংলাদেশ অংশ যেমন বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ অবস্থান করে, ঠিক তেমনি মিয়ানমার অংশেও সেই দেশের নৌবাহিনীর যুদ্ধজাহাজ থাকে। তবে বাংলাদেশের জাহাজের চেয়ে মিয়ানমারের জাহাজগুলো আকারে ছোট। আর বৃহস্পতিবার সেন্টমার্টিনে ঝড়ো হাওয়া বয়ে যায়, যার কারণে হয়তো বঙ্গোপসাগর থেকে অবস্থান সরিয়ে মিয়ানমার নৌবাহিনীর যুদ্ধজাহাজটি শাহপরীর দ্বীপের বিপরীতে মিয়ানমার অংশে অবস্থান নিয়েছে। এর আগেও অনেকবার মিয়ানমারের জাহাজ ওই জায়গায় অবস্থান নিয়েছিল।

লে. তাহসিন বলেন, মিয়ানমারের যুদ্ধজাহাজটি নাফ নদীর ওপারে মিয়ানমারের অভ্যন্তরে রয়েছে। তারপরও কোস্ট গার্ড সতর্ক অবস্থায় রয়েছে এবং বিষয়টি মনিটরিং করা হচ্ছে।

টেকনাফস্থ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, নাফ নদীতে একটি জাহাজ দেখা যাচ্ছে। তবে সেটি কীসের জাহাজ জানা যায়নি। আর সীমান্তে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে এবং টহল জোরদার করা হয়েছে।

টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, সর্বশেষ গত ১৮ মার্চ কক্সবাজারের টেকনাফ সীমান্তের হ্নীলা সীমান্তের ওপারে গোলাগুলি ও মর্টারশেলের গোলার বিকট শব্দ শোনা যায়। এরপর গত কয়েক দিন ধরে তেমন কোনো শব্দ শোনা যায়নি।

পাঠকের মতামত